রোলস রয়েস গাড়ির দাম কত | Rolls Royce Cost? 2023

Rate this post

রোলস রয়েস গাড়ির দাম কত এ সর্ম্পকিত বিষয়গুলো আজকে আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। রোলস রয়েস গাড়ির দাম কত? আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। রোলস রয়েস গাড়ির দাম কত? নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

রোলস রয়েস গাড়ির দাম কত

১৯০৪ সালে ইংল্যান্ডের একটি শহরের রোলস রয়েস তার প্রথম মোটর কার তৈরি কাজ শুরু করেন। রোলস রয়েস গাড়ির দাম কত? ইংল্যান্ডের বিখ্যাত রোলস রয়েস গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান সেখানে শত বছরের পুরনো বিলাসবহুল ও নান্দনিক ডিজাইনের গাড়ির উপর মানুষের চাহিদার যেন কমতি নেই। তারা শত বছরের পুরনো রোলস রয়েস আধুনিকতার চেয়ে ক্রেতার পছন্দকেই সর্বাধিক প্রাধান্য দেয় বলে এর জনপ্রিয়তা অনেক বেশি। এই গাড়ি দীর্ঘ সময় ও যত্ন নিয়ে হাতে তৈরি করা হয় বলে এই গাড়ির মূল্য আকাশচুম্বী। কিন্তু তারপরও এই অবিশ্বাস্য মূল্যের গাড়ি দিন দিন সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে।

রোলস রয়েস গাড়ির নান্দনিক ডিজাইনের সাথে রয়ছে এর বিভিন্ন রং। রোলস রয়েস গাড়ির দাম কত? যা ক্রেতাদের নজর কারে। পেইন্টের পাশাপাশি গাড়ির সরঞ্জামেও রয়েছে বিলাসিতার ছোঁয়া। এই চার চাকার দাম রাখা হয়েছে ৩০ মিলিয়ন ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ২১১ কোটি টাকা)। এর আগে সংস্থার সবথেকে দামি গাড়ি ছিল রোলস রয়েস বোট টেল যার দাম ছিল ২৮ মিলিয়ন ডলার (ভারতীয় মুদ্রায় ২০৬ কোটি টাকা)।

রোলস রয়েস এত দামি কেন

আপনাদের অনেকের মনেই একটা প্রশ্ন থেকে যায় যে রোলস রয়েস এত দামি কেন। রোলস রয়েস আধুনিকতার চেয়ে ক্রেতার পছন্দকেই বেশি প্রাধন্য দেয় বলে এটি ক্রেতাদের নিকট খুব জনপ্রিয়। রোলস-রয়েসের মালিকরা ব্যক্তিগতকরণ – নির্দিষ্ট রঙের রঙ, চামড়ার ট্রিম এবং ট্রিম উপাদানগুলির পছন্দের জন্য এটিকে সম্পূর্ণ নতুন স্তরে নিয়ে যায়। মূলত এইসব কারন এবং এর পুরনো বিলাসবহুল ও নান্দনিক ডিজাইনের উপর ভিত্তি করে তৈরি করা হয় বলে এর দাম এত বেশি হয়ে থাকে। তবে রোলস রয়েস গাড়ির চেয়ে বেশি ফিচার কিংবা স্পিড সমৃদ্ধ গাড়ি অনেক দেশেই রয়েছে।

রোলস রয়েস গাড়ির মডেল ও দামের তালিকা

নিচে রোলস রয়েস গাড়ির মডেল ও দামের তালিকা দেওয়া হলো-

মডেলের নাম ইঞ্জিন টাইপ ফুয়েল টাইপ দাম
রোলস রয়েস ‘গোস্ট’ ৬৫৯২cc পেট্রোল(৬.৩৩কিমি/লিটার) ৮,২২,৮৩,৭৬২.৬৫ – ৯,৪১,৩২,৬৬৩.৩৯ কোটি টাকা।
রোলস রয়েস ‘ফ্যান্টম’ ৬৭৪৯cc পেট্রোল(৯.৮কিমি/লিটার) ১০,৬৪,৩১,৪৬১.৩৫ – ১২,৪০,৬৮,২২২.০৯কোটি টাকা।
রোলস রয়েস ‘কুলিনান’ ৬৭৪৯cc পেট্রোল(৯.৫কিমি/লিটার) ৮,২২,৭৯,১১৪.৫৬ কোটি টাকা।
রোলস রয়েস ‘রেইত’ ৬৫৯২cc পেট্রোল(১০.২কিমি/লিটার) ৭,৩৬,৫৩,৩১১.৫১ – ৮,৫৩,৭৫,২৪৭.৫৪ কোটি টাকা।
রোলস রয়েস ‘ডাওন’ ৬৫৯২cc পেট্রোল(৯.৮কিমি/লিটার) ৮,২৮,৮৩,২৭৬.০৫ – ৮,৯৬,৯২,৩৮৩.৭১কোটি টাকা।

রোলস রয়েস গাড়িটি বিশ্বে জনপ্রিয়তার কারন

রোলস রয়েস গাড়ির দাম কত
রোলস রয়েস গাড়ির দাম কত

রোলস-রয়েসের মালিকরা সাধারণত গাড়ি কেনার সময় ক্রেতাদের পছন্দের কোনো রং আছে কি না তা জিজ্ঞেস করে নেই। যদি আপনাদের রোলস রয়েস গাড়ির রং পছন্দ আগের থেকেই থেকে থাকে তাহলে সেক্ষেত্রে রোলস রয়েস গাড়ির মালিকের অনুমতি পেলে তারা আপনার গাড়ির রং সেভাবে করে দেবে। মূলত এটাই তাদের জনপ্রিয়তা বাড়িয়ে দেয়। রোলস রয়েস গাড়ির জন্য ৪৪ হাজারের বেশি রঙের অপশন রয়েছে। প্রতিটি রঙই আলাদা। একটি রঙ না পাওয়া গেলে তারা সেই রঙ নিজেদের দক্ষকর্মী দিয়ে তৈরি করে নেয়। রঙ যতটা জটিল হবে দামও তত বেশি হবে।

প্রতিষ্ঠানটি গ্রাহকের পছন্দ অনুযায়ী যেই রং তৈরি করেন এবং ওই রংটির নাম রাখা হয় গ্রাহকের নাম অনুযায়ী। পরবর্তীতে কেউ এই রঙের গাড়ি চাইলে যার নামে রংটি তৈরি তার অনুমতি নিতে হয়। তাছাড়া রোলস রয়েস গাড়িতে কমপক্ষে ৭ প্রলেপ রঙ দেওয়া হয়। গাড়িটিতে যত বেশি রঙের প্রলেপ দেওয়া হয় গাড়ির দাম ততই বেশি হয়। রোলস রয়েস তাদের গাড়ির ভেতরের কোচ ও অন্যান্য ডিজাইনের জন্য আলাদা কর্মী নিযুক্ত করে থাকে।

নিচে রোলস রয়েস গাড়িটি বিশ্বে জনপ্রিয়তার কারন দেওয়া হলো-

  • পছন্দমতো কালার/রঙ
  • রঙের প্রক্রিয়া
  • ধাতব মিশ্রিত রং
  • হাতে তৈরি নিখুঁত ইন্টেরিয়র
  • স্বয়ংক্রিয় হুইল
  • শব্দহীন অনুভূতি
  • বিশেষ টায়ার
  • নিজের পছন্দের ড্যাশবোর্ড
  • গাড়ির সিলিংয়ে তারকাসাজ
  • নান্দনিক ব্র্যান্ড।

আরও জানুনঃ বাজাজ ডিসকভার ১২৫ সিসি দাম 2023

শেষকথা

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা রোলস রয়েস গাড়ির দাম কত জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

error: Content is protected !!
Scroll to Top